সোম. জানু. 24th, 2022

কাউনিয়ায় সরকারি ভাবে ধান-চাল ক্রয়ের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক,
রংপুরের কাউনিয়া উপজেলায় চলতি আমন মওসুমে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ও মিলারদের কাছ থেকে চাল ক্রয়ের উদ্বোধন করা হয়েছে।


আজ(০৫ডিসেম্বর)রবিবার দুপুরে উপজেলা খাদ্য গুদাম চত্বরে চলতি আমন মওসুমে ধান ও চাল সরকারি ভাবে ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ারুল ইসলাম মায়া।


এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাহমিনা তারিন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মনোজিৎ সরকার , কৃষি কর্মকর্তা শাহানাজ পারভীন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সোহেল রানা, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোছা. বিলকিছ বেগম, ইউপি চেয়ারম্যান আনছার আলী, নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. রাশেদুল ইসলাম, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, উপজেলা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক নিতাই রায়, মিল মালিক সমিতির সভাপতি মিনহাজুর রহমান(হেনা), সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ও জেলা যুবলীগ সদস্য ফিরোজ সরকার, অফিস সহকারি মোছা. এসমোতারা আকতারসহ সাংবাদিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ ।


উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সোহেল রানা জানান, চলতি মওসুমে কাউনিয়া উপজেলায় ৬শত ৪৪মে.টন ধান ও ৯শত ১৮ মে.টন চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এ বছর প্রতি কেজি ধান ২৭ টাকা ও চাল ৪০টাকা কেজি দরে ক্রয় করা হবে। যা আগামী ২৫শে ডিসেম্বর পযর্ন্ত কৃষকদের নিকট থেকে ধান ও মিলারদের কাছ থেকে চাল ক্রয় করা হবে।