শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়ায় সড়ক খুঁড়ে ঠিকাদারের কাজের অবহেলায় চরম ভোগান্তি! অতিষ্ট এলাকাবাসীর অভিযোগ

নিজেস্ব প্রতিনিধি:
রংপুরের কাউনিয়া উপজেলায় সড়ক খুঁড়ে মাটি তুলে দু’পাশে স্তব করে রাখে একটি ঠিকাদার প্রতিষ্ঠান। কাজ বন্ধ রাখার ফলে সামান্য বৃষ্টিতে এ সড়কটি নালায় পরিণত হয়। ফলে সড়কে কাঁদা-পানি জমে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাচ্ছে পথচারীরা। এতে অতিষ্ট এলাকাবাসীর অভিযোগ।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার হারাগাছ আর/এইচ বিজলের ঘুন্টি আর,কে রোড় ভায়া মদামুদন রোড় সি,এইচ যাহার আইডি নং- ১৮৫৪২৪০২০ সড়কটি মেরামতের জন্য টেন্ডারের ই-দরপত্র বিজ্ঞপ্তি নং- ৩৮/২০১৭-১৮, টেন্ডার আইডি নং- ২০০৯৪৭ এর মাধ্যমে কাজ পায় মুন ট্রেডার্স। কার্যাদেশে কাজ শুরুর তারিখ ১৪/০৮/২০১৮ ইং এবং কার্য সমাপ্তির তারিখ ১৩/০৮/২০১৯ থাকলেও ঠিকাদার প্রতিষ্ঠান সড়কটি গর্ত করে নি¤œমানের বালি ফেলে কাজ বন্ধ রাখে। যার ফলে সমস্ত রাস্তা জুড়ে কাদা এবং পানিতে মানুষের চলাচলে অনুপোযগী হয়ে পড়েছে। স্কুললের ছাত্র/ ছাত্রী, ব্যবসায়ী, কৃষকসহ হাট বাজারে চলাচলকারী লোকজন চরম দূর্ভোগের স্বীকার হচ্ছে।

বিষয়টি এলাকার ইউপি চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্যকে অবগত করলে তাহার ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে কথা বলেন কিন্তু ঠিকাদার অদ্যবধি কোন ব্যবস্থা গ্রহণ করেন নাই। এঘটনায় এলাকাবাসী ফুসে উঠেছে।
ইউপি সদস্য তবারক আলী জানান, এ ব্যাপারে আমারা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ করেছি। সড়কটি খুঁড়ে এভাবে ফেলে রেখে যান ঠিকাদার। রাস্তার পাশে ঠিকাদারের কোনো লোক বা মালামাল নেই। এমনকি নির্মাণাধীন রাস্তার পাশে টাঙানো সাইনবোর্ডটিও নেই। যার ফলে বর্ষার বৃষ্টি শুরু হতেই জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। তিনি দ্রুত কর্তৃপক্ষে সু-দৃষ্টি কামনা করেন।
মহিলা ইউপি সদস্যা মোছাঃ নুরজাহান বেগম জানান, সড়কটি খুঁড়ে এভাবে ফেলে রেখে এলাকাবাসী ও পথচারীদের চলাচলের চরম দুর্ভোগের সৃষ্টি করেছে। তিনি এলাকাবাসসীকে দূর্ভোগের হাত থেকে বাঁচাতে দ্রুত কাজ সম্পন্ন করার দাবি জানিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার উলফৎআরা বেগম জানান এ বিষয়ে অভিযোগ পেয়েছি। দ্রুত কাজ সমাপ্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।