শনি. সেপ্টে. 24th, 2022

কাউনিয়া স্টেশন বাজারে দুইদিন ধরে পড়ে থেকে মারা গেল অজ্ঞাত বৃদ্ধ

Image may contain: one or more people and people sitting
মেডিকেলে ভর্তি নিতে অপারগতা প্রকাশ

স্টাফ রিপোর্টার,কাউনিয়া ঃ রংপুরের কাউনিয়া রেলওয়ে স্টেশন বাজারের বণিক সমবায় সমিতির বারান্দায় অজ্ঞাত এক অসুস্থ্য বৃদ্ধ ব্যক্তি দুই দিন ধরে পড়ে থাকলেও দেখার কেউ ছিল না, অবশেষে আজ বৃহস্পতিবার বিকালে সে মারা গেলেন।

সরেজমিনে স্টেশন গিয়ে দেখা গেছে ওই বৃদ্ধ নিস্তেজ হয়ে কাথা গায়ে শুয়ে আছে। তাকে ডাকলে সে শুধু চোখ মেলিয়ে তাকায় আর মুখে কিছুই বলেনা। করোনার ভয়ে কেউ তার কাছেও ভীরেনা। এ বিষয়ে গত বুধবার ফায়ার সার্ভিসে স্থানীয়রা জানালে ফায়ার সার্ভিস স্টেশন অফিসার গোলাম মোস্তফা ঘটনা স্থলে গিয়ে দেখে এসে কাউনিয়া মেডিকেলে নিয়ে আসবে কিনা জানতে চাইলে কর্তব্যরত ডাক্তার বলেন স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মির হোসেন এর কাছে জানতে হবে। তিনি জানান এই মুহুর্তে মেডিকেলে এই রোগী নেয়া যাবে না। আগামী কাল সকালে তার নমুনা সংগ্রহ করে পরে ব্যবস্থা নেয়া হবে।

পরে ফায়ার সার্ভিসের লোক উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম কে জানালে তিনি লোক মারফত খবর নিয়ে স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাকে জানান মেডিকেলে ভর্তি করাতে, তিনি জানান মেডিকেলে সেই রকম পরিবেশ নাই। উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা এ অবস্থায় ওই রোগীকে ভর্তি নিতে অপরাগতা প্রকাশ করায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অবশেষে আজ বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার উলফৎ আরা বেগম এর ব্যাক্তিগত উদ্যোগে তাকে বালাপাড়া ইউনিয়ন পরিষদের এম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার প্রস্তুতি কালে সে মৃত্যুর কোলে ঢলে পরে।
বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। কাউনিয়া মেডিকেলের বিষয়টি নিয়ে এলাকায় নানা প্রশ্ন দেখা দিয়েছে।