সোম. জানু. 30th, 2023

কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

বরিশাল সংবাদদাতা:

বরিশালের বাকেরগঞ্জে ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে এক গৃহবধূর আত্মহনন করেছে বলে খবর পাওয়া গেছে। মৃত নারীর স্বজনরা জানিয়েছেন, করোনা মহামারির সময়ে কর্ম হারিয়ে অভাবে পরে পরিবারটি। তারপরও স্থানীয় ঋণদান সংস্থা চাপ দিয়ে আসছিলো কিস্তির টাকা পরিশোধের জন্য। এমনকি নানা ধরনের ভয়ভীতি ও হুমকিও দিচ্ছিলো পরিবারটিকে।

গতকাল সকালে বাকেরগঞ্জ উপজেলার গারুরিয়ার হিরাধর গ্রাম থেকে ওই গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মৃত শেফালী আক্তার (৫৫) ওই গ্রামের বাসিন্দা দিনমজুর করম আলী সিকদারের স্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে পরিবারের সদস্যদের বরাত দিয়ে বাকেরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সত্য রঞ্জন খাসকেল জানান, মৃত শেফালী আক্তার ও তার পরিবার বিভিন্ন জায়গা থেকে বেশকিছু টাকা ঋণ নিয়েছিলো। যা কিস্তিতে পরিশোধ ও করে আসছিলো। তবে সম্প্রতি তাদের পরিবারে অভাব-অনটন দেখা দিলে তিনি কিস্তির টাকা পরিশোধ করতে হিমশিম খাচ্ছিলো শেখালী এবং যথাসময়ে কিস্তিও দিতে পারছিলো না। তিনি জানান, আজ কাউকে কিস্তির টাকা দেওয়ার কথা দিয়েছিলো, কিন্তু সে অনুযায়ী টাকা ম্যানেজ করতে পারেনি। পরিবারের ধারণা কিস্তির টাকা দিতে পারবে না, এ কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি।