বুধ. এপ্রিল 24th, 2024

তেল কম দেওয়ায় ফিলিং স্টেশনকে ১ লক্ষ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার রংপুর :


রংপুরের গঙ্গাচড়া উপজেলার মহিপুর সড়কে মেসার্স শাহ আলম ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় তেল চুরির অভিযোগে এক লক্ষ টাকা জরিমানা করেছে।একই সঙ্গে পেট্রোল, ডিজেল ও অকটেন স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন সনদ না থাকায় আরও ৫০ হাজ টাকা জরিমানা করা হয়েছে।


অভিযান পরিচালনা করেন গঙ্গাচড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা। প্রসিকিউটর হিসেবে অভিযানে সহযোগিতা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক (মেট্রোলজি) মোঃ আলমাস মিয়া ও ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান।


রংপুরের বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ বলেন, বুধবার গঙ্গাচড়া উপজেলার মহিপুর সড়কে মেসার্স শাহ আলম ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান হয়। প্রতিষ্ঠানটির ফিলিং স্টেশনের ব্যবহৃত ডিজেট ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিলিলিটার জ্বালানি তেল কম দিচ্ছে। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পেট্রোল, ডিজেল ও অকটেন স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন সনদ না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।প্রতিষ্ঠানটির ডিজেল ডিসপেনসিং ইউনিটটি সাময়িক ভাবে বন্ধের নির্দেশনা দেওয়া হয় । বাংলায় লেখা মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়।