রবি. সেপ্টে. 25th, 2022

পঞ্চগড় প্রেসক্লাবে ৬ দফা দাবিতে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

পঞ্চগড় প্রতিনিধিঃ
সীমাহীন অপপ্রচার, হত্যার হুমকি, হামলার উস্কানি ও ফতোয়া দিয়ে দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তারের ৬ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে পঞ্চগড় জেলা হেযবুত তওহীদ।

শনিবার (৩ আগস্ট) দুপুর ১২ ঘটিকায় পঞ্চগড় প্রেসক্লাব হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ হেযবুত তওহীদের বিরুদ্ধে বে-আইনি উস্কানিদাতাদের গ্রেপ্তারের ৬দফা দাবিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের পঞ্চগড় জেলা সাধারণ সম্পাদক মো. মামুনুর রশিদ মামুন।
এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন জেলা সভাপতি মো. আবু সাঈদ।

দাবি সমুহ- ১.গ্রামে গঞ্জে ওয়াজ মাহফিল করে ও মসজিদের খুতবায় হেযবুত তওহীদের বিরুদ্ধে অপপ্রচার, হুমকি প্রদানকারী ফতোয়াবাজদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।

২.সোস্যাল মিডিয়াতে হেযবুত তওহীদ সদস্যদের জীবননাশসহ বিভিন্ন ধরনের ক্ষয় ক্ষতি সাধনের হুমকি দিচ্ছে তাদেরকে গ্রেফতার করে দ্রুত আইসিটি আইনের আওতায় আনতে হবে।

৩. দেশ ও জাতির স্বার্থে ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা, জঙ্গিবাদ, ধর্ম নিয়ে অপরাজনীতি, মাদক ইত্যাদির বিরুদ্ধে দেশব্যাপী হেযবুত তওহীদের প্রচারকার্যে কোন ধর্মব্যবসায়ী গোষ্ঠী বা অন্য কোন ষড়যন্ত্রকারী যেন বাধা প্রদান করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করতে হবে।
৪. হেযবুত তওহীদের মাননীয় এমাম ও সদস্যদেরকে প্রাণনাশের এমনকি আত্মঘাতী হামলাও হুমকি দেওয়া হচ্ছে তাতে আমরা আশঙ্কা করছি আমরা যেকোন জায়গায়, যেকোন স্থানে আক্রান্ত হতে পারি। এমতাবস্থায় আমাদেরকে জান মালের নিরাপত্তা দেওয়ার দাবি জানাচ্ছি।
৫. ধর্মান্ধতা সাম্প্রদায়িকতা মুক্ত একটি সমাজ বিনির্মাণে আমরা নিঃস্বার্থভাবে কোন রাজনৈতিক অভিসন্ধিহীন যে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছি তার গুরুত্ব অনুধাবন করে আমাদের বক্তব্য জনগণের সামনে তুলে ধরার জন্য গণমাধ্যম কর্মীদেরকে অনুরোধ জানাচ্ছি।
৬.অবিলম্বে সকল ওয়াজ মাহফিলে, মসজিদের খোতবায়, ধর্মীয় সমাবেশে হেযবুত তাওহীদের বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করতে হবে।”

সম্মেলনে উপস্থিত ছিলেন, হেযবুত তওহীদের ঠাকুরগাঁও জেলার সভাপতি মো. নুরে আলম সবুজ, পঞ্চগড় সদর উপজেলার সভাপতি মো. আব্দুল কাদের, আটোয়ারী উপজেলার সভাপতি মো. খাদেমুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলার সভাপতি মো. মহিবুল ইসলাম, জেলা আইন বিষয়ক সম্পাদক মো. তাজেরুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা আইন বিষয় সম্পাদক মো. মানিক হোসেন, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, জৌষ্ঠ সাংবাদিক শহিদুল ইসলাম শহিদ, আব্দুর রহিম, রাজিউর রহমান রাজুসহ পঞ্চগড়ের বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।