শনি. জানু. 28th, 2023

পার্বতীপুরে জেলা স্কাউটের কাব ক্যাম্পপুরী

নিজস্ব প্রতিনিধি:

পার্বতীপুর, (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে বাংলাদেশ স্কাউটস এর সহযোগীতায়, বাংলাদেশ স্কাউটস, রেলওয়ে অঞ্চলের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ স্কাউটস,পার্বতীপুর রেলওয়ে জেলার ব্যবস্থাপনায় ৪র্থ জেলা কাব ক্যাম্পপুরী-২০২২ এর চতুর্থ দিনে মহা তাঁবু জলসা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (১ মার্চ) রাতে অনুষ্ঠিত এ মহা তাঁবু জলসায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহা পরিচালক (ডিজি) ও সভাপতি, আঞ্চলিক রেলওয়ে স্কাউট ডি,এন মজুমদার।

তাঁর সাথে ছিলেন তাঁর সহধর্মিণী ডাঃ অর্পণা রায়, কন্যা অদিতি শ্রেষ্ঠা ও একান্ত সচিব ফুয়াদ হোসেন আনন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার। মহা তাঁবু জলসার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস পার্বতীপুর রেলওয়ে জেলার সভাপতি ও প্রধান নির্বাহী (কেলোকা) মোঃ রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে সৈয়দপুর রেলওয়ে কারখানার তত্ত্বাবধায়ক সহ পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা মোঃ আমজাদ হোসেন সহ রেলওয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫ টায় পার্বতীপুর রেলওয়ে শহরের শহীদ ময়দানে (সাবেক জিন্নাহ ময়দান) এই ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জানা যায়, বাংলাদেশ স্কাউটস,পার্বতীপুর রেলওয়ে জেলার ব্যবস্থাপনায় ২৯ মার্চ থেকে ০২ এপ্রিল ২০২২ পর্যন্ত পার্বতীপুর রেলওয়ে শহীদ ময়দানে (সাবেক জিন্নাহ ময়দান) আয়োজিত এই কাব ক্যাম্পুরীতে বাংলাদেশ স্কাউটস,পার্বতীপুর রেলওয়ে জেলা,লালমনিরহাট রেলওয়ে জেলা ও পার্বতীপুর উপজেলা থেকে ৫১টি ষষ্ঠকের ৩০৬ জন কাব স্কাউট, ৫১ জন ইউনিট লিডার, ৪০ জন কর্মকর্তা , ৪০ জন স্বেচ্ছাসেবক রোভার ১২ জন সাপোর্ট স্টাফ সহ মোট ৪৪৯ জন অংশগ্রহন করেছেন।