মঙ্গল. জানু. 31st, 2023

“পার্বতীপুর রেলওয়ে স্টেশনে ছিন্নমূল অসহায় দুস্থঃদের সাথে নিয়ে ভিন্নধর্মী ইফতারীর আয়োজন”

মেনহাজুল ইসলাম তারেক, পার্বতীপুর (দিনাজপুর):

কি অল্পতেই খুশি হয় আমাদের সমাজের নিরন্ন অসহায় মানুষগুলো। অভাবের সঙ্গে চহিদার বিস্তর ফারাক থাকা সত্বেও সামান্য কিছু পেলেই তাদের মলিন ও অভাবী মুখগুলোতে যে হাসি ফুটে ওঠে, সে হাসির মূল্য অসীম! মানুষ হিসেবে সেই অসীমতাকে জয় করা উচিৎ আমাদের প্রত্যেকেরই; পবিত্র রমজান মাসে প্রকৃত অসহায় মানুষদের অসহায়ত্বের কথা চিন্তায় নেই আমাদের তেমন কারোরই। এমন পরিস্থিতিতে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশনের ৪ ও ৫ নম্বর প্লাটফর্মে ছিন্নমূল, অসহায় দুঃস্থ মানুষদের সাথে নিয়ে এক ভিন্নধর্মী ইফতারীর আয়োজন করা হয়েছিলো আজ মঙ্গলবার (৫ এপ্রিল)।

যাদের ইফতার কেনার সামর্থ্য নেই তাদেরকে সাথে নিয়ে ইফতার করলেন পার্বতীপুর উপজেলার মাটি ও মানুষের জননেতা আমজাদ হোসেন (সাধারন সম্পাদক- উপজেলা আওয়ামী লীগ পার্বতীপুর ও সভাপতি ইয়ং স্টার ক্লাব)। এমন কার্যক্রমে হাসি ফুটেছে অসহায় অনেকের মুখেই।
ফেইসবুক ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন ডু-নেশনের সহযোগিতায় পার্বতীপুর রেলওয়ে জংশনে প্রায় ৩ শতাধিক মানুষের মাঝে এই ভিন্নধর্মী ইফতারীর আয়োজন করা হয়। এসময় তার সাথে ছিলেন, ডু-নেশন স্বেচ্ছাসেবী সংগঠনের মাহতাব লিটন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক বেল্লাল হোসেন স্বপন সহ আরও অনেকেই। ছিন্নমূল-অসহায় দুঃস্হদের সাথে বসে ইফতার করায় তারা অনেক খুশি। তাঁর এই মহানুভবতা উপস্থিত সবাইকে অভিভূত করেছে।