মঙ্গল. জানু. 31st, 2023

কাউনিয়ায় বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগে গ্রাম পুলিশ গ্রেপ্তার

মোঃ ইব্রাহিম খলিল (নিজস্ব প্রতিবেদক):

রংপুরের কাউনিয়ায় এক বৃদ্ধার সরকারি বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগে সাজু মিয়া (২৭) নামে এক গ্রাম পুলিশকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার সাজু মিয়া উপজেলার টেপামধুপুর ইউনিয়নের বাজেমজকুর গ্রামের আব্দুল শেখের ছেলে।

শুক্রবার (৪ মার্চ) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেন কাউনিয়া থানার ওসি মাসুমুর রহমান।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, উপজেলার বাজেমজকুর এলাকার গ্রাম পুলিশ সাজু মিয়া গত বছর একই এলাকার তালিকাভুক্ত বৃদ্ধা মমেনা বেগমের বয়স্ক ভাতার তিন হাজার টাকা মোবাইল একাউন্টে এসেছে কিনা তা জানার জন্য দেখান। সরল মনে সাজু মিয়াকে মোবাইল ফোনটি দিলে সাজু সু-কৌশলে তার মোবাইল একাউন্টে মমেনার টাকা নিয়ে নেন এবং বয়স্ক ভাতার টাকা অ্যাকাউন্টে এখনও জমা হয়নি বলে মমেনাকে জানান।

পরে ওই বৃদ্ধা বিষয়টি জানতে পেরে সাজুর কাছে টাকা ফেরত চান। কিন্তু গ্রাম পুলিশ সাজু ওই বৃদ্ধার টাকা ফেরত দিতে অস্বীকার করেন। দীর্ঘদিন ঘুরেও টাকা উদ্ধার করতে না পেরে অবশেষে বৃহস্পতিবার কাউনিয়া থানায় লিখিত অভিযোগ করেন মমেনা। পরে থানা অভিযোগটি তদন্ত করে মামলা হিসেবে রুজু করেন। যার কাউনিয়া থানায় মামলা নং ০৩।
পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

কাউনিয়া থানার ওসি মাসুমুর রহমান বলেন, টাকা আত্মসাতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে মামলায় অভিযুক্ত গ্রাম পুলিশ সাজু মিয়াকে গ্রেপ্তার করে আজ শুক্রবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।###