রবি. জানু. 29th, 2023

বসিলায় ‘জঙ্গি আস্তানায়’ র‍্যাবের অভিযান, অস্ত্র-বিস্ফোরকদ্রব্যসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক :


রাজধানীর মোহাম্মদপুরের বসিলা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)। বাড়িটি থেকে ইতোমধ্যে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া র‌্যাবের ডগ স্কোয়াডের সাহায্যে বাড়িটি থেকে অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল সাড়ে ৮টার দিকে র‌্যাবের ডগ স্কোয়াড, বোম ডিসপোজ ইউনিট ও ফরেনসিক টিম বসিলার চার তলা ওই ভবনটিতে প্রবেশ করে। এরপর ডগ স্কোয়াড দিয়ে ঘিরে রাখা চারতলা ভবনের দ্বিতীয় তলায় তল্লাশি চালানো হয়। দ্বিতীয় তলায় বিছানার ভেতর লুকিয়ে রাখা একটি অস্ত্র উদ্ধার করেছে ডগ স্কোয়াড। জঙ্গি আস্তানা থেকে এখন পর্যন্ত এক জঙ্গিকে আটক করেছে র‌্যাব। র‌্যাবের অভিযান এখনো চলমান রয়েছে। জঙ্গি আস্তানা ঘিরে আশেপাশের চারপাশ পুরো নিয়ন্ত্রণে নিয়েছে র‌্যাব। আশেপাশের ভবনে থাকা লোকজনকে সারিয়ে নিয়েছে র‌্যাব। কাউকে ওই ভবনের ধারেকাছে আসতে দেয়া হচ্ছে না।

উল্লেখ্য, জঙ্গি উপস্থিতি রয়েছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার মধ্যরাতে বসিলার ওই বাড়িটি চারপার থেকে ঘিরে ফেলে র‌্যাব। এরপর ভোর পর্যন্ত বাড়িটির আশপাশ থেকে ধীরে ধীরে অন্য বাসিন্দাদের সরানো হয়, জঙ্গিরা তখনই র‌্যাবের অবস্থান টের পেয়ে যায়। অভিযান চলাকালে সকাল সাড়ে ৭টায় বাড়িটির ভেতর থেকে হেলমেট পরা অবস্থায় এক জঙ্গিকে আটকের পর বের করে এনেছে র‌্যাব।

এদিকে ঘটনাস্থলের আশপাশের এলাকা নিরাপত্তা জোরদার করে র‌্যাব সদস্যরা। এলাকায় যান চলাচল বন্ধ এবং স্থানীয়দেরও ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া যেসব উৎসুক জনতার জঙ্গি আস্তানা দেখতে এসেছেন তাদের ঘটনাস্থল থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

সরেজমিনে আরও দেখা যায়, র‍্যাবের কমপক্ষে শতাধিক সদস্য ওই ভবনকে ঘিরে তাদের কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া ভবনের আশপাশের এলাকায় কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।