বৃহস্পতি. এপ্রিল 18th, 2024

রংপুরের কাউনিয়ায় নবনির্মিত ভবনের কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টার :

রংপুরের কাউনিয়া উপজেলায় সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবে অবকাঠামোগত দক্ষতা উন্নয়ন ও তথ্যের মাধ্যমে ঝঁকিপূর্ন জনগোষ্ঠির সহনশীলতা বৃদ্ধি(প্রভাতী)প্রকল্পের আওতায় ২কোটি ৫১লাখ টাকা ব্যয়ে নবনির্মিত ভবনের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

সোমবার(২১আগস্ট)সকালে উপজেলা প্রকৌশলী কার্যালয়ের আয়োজনে উপজেলার পল্লীমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন ও বন্যা আশ্রয় কেন্দ্রের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠান রংপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহাজাহান আলী সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, দাতা সংস্থা ইফাদ এর ভাইস প্রেসিডেন্ট ড. ডোনাল ফান্সসিস ব্রাউন সিবিই।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, এলজিইডি’র প্রধান প্রকৌশলী শেখ মোঃ মহসিন, রংপুরের তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ তৌফিক এলাহী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিদুল হক, উপজেলা প্রকৌশলী আসাদুজ্জামান জেমি, উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাকিরুল ইসলাম, পল্লীমারী সঃপ্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুন্নবী খোকন, শিক্ষিকা বেবি খানম প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা জনপ্রতিনিধিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, সোনার বাংলাদেশে প্রতিটি গ্রাম হবে শহর প্রতিটি বাড়ি হবে একটি করে খামার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ লক্ষ্যে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন গ্রামের মানুষ শহরের মত সব ধরনের সুযোগ সুবিধা পাবেন। এ লক্ষ্যে সরকারের কাজ করে যাচ্ছে।

উপজেলা প্রকৌশলী দপ্তর সূত্রে জানা গেছে, অবকাঠামোগত দক্ষতা উন্নয়ন ও তথ্যের মাধ্যমে ঝঁকিপূর্ন জনগোষ্ঠির সহনশীলতা বৃদ্ধি(প্রভাতী)প্রকল্পের আওতায় ও এলজিইডির তত্ত্বাবধানে ২কোটি ৫১লাখ টাকা ব্যয়ে পল্লীমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনটি নির্মাণ করা হয়েছে। যা এলাকায় বন্যার সময় বন্যা আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। এ ভবনে কমিউনিটি ক্লিনিক, আইসোলেশন ইউনিট, রান্নাঘর, শ্রেণি কক্ষ, শিক্ষক কক্ষ, শৌচাগারসহ আধুনিক সব সুযোগ সুবিধা রয়েছে। পরে বিদ্যালয় মাঠে গাছের চারা রোপন করেন অতিথিবৃন্দ।