বৃহস্পতি. মে 30th, 2024

রংপুরের কাউনিয়ায় প্রাণী সম্পদ সেবা ও প্রদর্শনী অনুষ্ঠিত


কাউনিয়া(রংপুর)প্রতিনিধি

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের কাউনিয়ায় উপজেলায় প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২৪ এর কেন্দ্রীয় ভাবে ভার্চুয়ালী শুভ উদ্বোধন করা হয়।

আজ(১৮এপ্রিল)বৃহস্পতিবার সকালে দিনব্যাপি উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের কর্তৃক প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প(এলডিডিপি)সহযোগীতায় কাউনিয়া দ্বি-মূখী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রাণীসম্পদ প্রদর্শনী এর সমাপণী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠান উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণীসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ মহিদুল হকের সভাপতিত্বে ও উপজেলা ভেটেনারি সার্জন ডা: মোহাম্মদ শাকিল আহমেদ এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা সুমি বেগম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রংপুর সরকারি মুরগী প্রজনন ও উন্নয়ন খামারের উপ-পরিচালক মোঃ নাজমুল হুদা, বীরমুক্তিযোদ্ধা কোম্পানি কমান্ডার সরদার আব্দুল হাকিম, ওসি তদন্ত ফরহাদ হোসেন, উপ সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা মোস্তাফিজুর রহমন, খামারী জুলফিকার হায়দার, সফল খামারী রাবেয়া বেগমসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, প্রাণীসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্পের সামগ্রিক লক্ষ প্রাণীসম্পদের উৎপাদন বৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, জনসাধারণকে উন্নত জাতের গবাদিপশু ও হাঁসমুরগী প্রদর্শনে উদ্বদ্ধ করা, বিজ্ঞান ভিক্তিক লালন পালন কৌশল অবহিত করা, উন্নত জাতের পশু পাখি পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ ও প্রশিক্ষণ প্রদান করাসহ পশু পালনের নানা বিষয় সর্ম্পকে সবার মাঝে সচেতনতা গড়ে তোলার আহবান জানান বক্তরা।

প্রদর্শনী অনুষ্ঠানে গরু, মহিষ, ছাগল, হাস, মোরগ, পাখিসহ বিভিন্ন স্টল গুলোর মধ্যে ১ম ২য় ও ৩য় স্থান অধিকারী স্টলকে পুরুষ্কার হিসেবে সম্মাননা ও সার্টিফিকেট প্রদান করা হয়।