শনি. জানু. 28th, 2023

রংপুরের কাউনিয়ায় ছুরিকাঘাতে স্কুল ছাত্রী নিহত, সন্দেহ ভাজন এক আটক

নিজস্ব প্রতিবেদক ঃ

রংপুরের কাউনিয়ায় ছুরিকাঘাতে আহত সানজিদা আক্তার ইভা(১৬)নামের এক স্কুল ছাত্রী মারা গেছে। গত মঙ্গলবার রাত ৯ টার দিকে উপজেলার শিবু কুটিরপাড় বাজারের ৪০০ গজ পূর্বে বালাপাড়া ইউপির হরিচরণ লস্কর গ্রামে নব্দিগজ্ঞ টু মধুপুর পাকা সড়কের পাশ থেকে রক্তাক্ত অবস্থায় ওই ছাত্রী কে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।

এ ঘটনায় পুলিশ কথিত প্রেমিক কে জিজ্ঞাসাবাদের জন্য বাড়ি থেকে আটক করে। সানজিদা আক্তার ইভা কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নের গোড়াই গ্রামের ইব্রাহিম খানের কন্যা এবং পাশ্ববর্তী পীরগাছা উপজেলার বড় দরগাহ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

নিহতের পরিবারিক সূত্রে জানাগেছে মঙ্গলবার বিকালের দিকে কোচিং এ যাওয়ার কথা বলে বের হয়ে যায় সানজিদা। এরপর সে আর বাড়িতে ফিরে আসেনি। রাত সাড়ে দশটা এগারটার দিকে কাউনিয়া থানা পুলিশের মাধ্যমে খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে সানজিদার লাশ শনাক্ত করে পরিবারের লোকজন।

কাউনিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ মোন্তাছের বিল্লাহ জানান এলাবাসীর নিকট খবর পেয়ে রাত আনুমানিক নয়টার দিকে বালাপাড়া ইউপির হরিচরণ লস্কর গ্রামে নব্দিগঞ্জ -টেপামধুপুর রাস্তার ধারে রক্তাক্ত অবস্থায় পরে থাকা স্কুল ছাত্রী কে উদ্ধার করে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মেয়েটির গলায় ও শরীরের বিভিন্ন স্থানে অনেকগুলো জখমের চিহ্ন রয়েছে।

হত্যা কান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে কথিত প্রেমিক রংপুর মেট্রোপলিটন মাহিগঞ্জ থানাধীন তালুক পশুয়া গ্রামের মোঃ হোসাইন মিলিটারির ছেলে মোঃ ফাহিম সানি (২০) কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। সানজিদা আক্তার ইভার লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে নিহতের পিতা বাদী হয়ে অজ্ঞাত আসামি করে থানায় মামলা দায়ের করেছেন, মামলা নং ০৯। অতিরিক্ত পুলিশ সুপার ঘটনা স্থাল পরিদর্শন করেছেন। বুধবার ময়নাতদন্ত শেষে পারিবারের কাছে লাশ হস্তান্তর করলে বাদ আছর যানাজা শেষে তাকে স্থানীয় কবর স্থানে দাফন করা হয়। নিহতের বাবা প্রকৃত দোষি ব্যাক্তির ফাঁসি দাবী করেছেন।