মঙ্গল. জানু. 31st, 2023

রংপুরের কাউনিয়ায় মুক্তির উৎসবে ও বীর মুক্তিযোদ্ধা সমাবেশ

নিজস্ব সংবাদদাতা :

চেতনায় মুক্তিযুদ্ধ আর্দশে বঙ্গবন্ধু নেতৃত্বে শেখ হাসিনা এগিয়ে চলে বাংলাদেশ, মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা উপলক্ষে রংপুরের কাউনিয়ায় বীর মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গত(২১মার্চ)দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে কাউনিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৭দিনব্যাপী মুক্তির উৎসব সুবর্ণজয়ন্তী মেলা ও বীর মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা ও নানা ব্যানার ফেষ্টুন নিয়ে জেলা শহর থেকে আসা জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের ফুল ও লাল সবুজের পতাকা দিয়ে বরণ করেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

পরে উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের মুক্তি যুদ্ধ বিষয়ক সম্পাদক কোম্পানি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মোছাদ্দেক হোসেন বাবলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হান্নান, রংপুর মহানগর সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক সদরুল আলম দুলু, সাবেক জেলা কমান্ডার মনঞ্জুরুল ইসলাম, সাবেক ডেপুটি কমন্ডার গোলাম মোস্তফা, সহকারী কমান্ডার মো. আতিয়ার রহমান, সহকারী কমান্ডার মতিয়ার রহমান, বীরমুক্তিযোদ্ধা সাজাহান লেবু, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী, সাবেক কমান্ডার আজিজুল হক মোল্লা প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি)মো ঃ মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান আনছার আলী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মাসুুমুর রহমান, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্কুলের ছাত্র-ছাত্রীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সমাবেশে বীর মুক্তিযোদ্ধারা বলেন, আমরা এই স্বাধীন দেশে সর্¤§ান নিয়ে মরতে চাই। বর্তমান সরকার আমাদের যে সর্¤§ান দিয়েছেন তা কখনো ভোলার নয়। স্বাধীনতা বিরোধীরা যেন মাথা চারা দিয়ে উঠতে না পারে সেদিকে এই প্রজন্মের সকলকেই সজাগ থাকতে হবে। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় দেশাত্ববোধক সংগীত পরিবেশন করা হয়।