শুক্র. মে 27th, 2022

রংপুরের কাউনিয়ায় হামদ-নাত ও ক্বিরাত প্রতিযোগিতা চূড়ান্ত বাচাই অনুষ্ঠিত

নিজন্ব সংবাদদাতা :

পবিত্র মাহে রমজান উপলক্ষে রংপুরের কাউনিয়া উপজেলায় ইসলামিক মেধা বিকাশের লক্ষে সুপ্ত প্রতিভাবান মেধাবীদের খুঁজে বের করার জন্য হামদ-নাত ও ক্বিরাত প্রতিযোগিতার সেমি ফাইনাল ও চূড়ান্ত বাচাই অনুষ্ঠিত হয়েছে।

গত(৩০এপ্রিল)শনিবার মানবতার জন্য জিন্নাহ্ চম্পা ফাউন্ডেশনের উদ্যোগে ও কাশফুল সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের বাস্তবায়নে বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি অডিটরিয়াম হল রুমে হামদ-নাত ও ক্বিরাত প্রতিযোগিতার সেমি ফাইনাল ও চূড়ান্ত বাচাই অনুষ্ঠান জিন্নাহ্ চম্পা ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান পিন্টু উপস্থাপনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ মো. মাসুমুর রহমান।

এসময় বিচারক হিসাবে ছিলেন, শিক্ষক মাওলানা মো. সাইদুল ইসলাম, মো. শহিদার রহমান, হাফেজ মাওলানা মো. আরাফাত হোসাইন, খতিব মাওলানা মো. শফিফুল ইসলাম শরিফ। গত ০৭ এপ্রিল ২০২২ তারিখে প্রতিযোগিতা শুরু হয়ে কয়েক রাউন্ডে বাচাই শেষে চূড়ান্ত বাচাই অনুষ্ঠিত হয়।
হামদ-নাত ও ক্বিরাত ৩টি গ্রুপে অংশ নেয় উপজেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীরা। এতে ক গ্রুপ ০৫ থেকে ১২বছর, খ গ্রুপ ১৫ থেকে ৩০বছরের মধ্যে যাদের বয়স শুধু তারাই হামদ-নাত ও ক্বিরাত অংশ গ্রহণ করতে পেরেছে। প্রতিযোগিতা শুরু হয়েছে গত ০৭ এপ্রিল ২০২২।