বুধ. এপ্রিল 24th, 2024

রংপুরে আগুন পোহাতে গিয়ে ১ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার রংপুর:
রংপুরে ঘন কুয়াশা আর তীব্র শীতে উষ্ণতা পেতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আলেয়া বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।


আজ শনিবার (১৩ জানুয়ারী) সকাল ১০ টায় বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইউনিটে মারা যান।বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ. ম. আখতারুজ্জামান।

জানাযায়,আলেয়া বেগম অগ্নিদগ্ধ হয়ে শুক্রবার দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি হন। তিনি জেলার পীরগাছা উপজেলার গোয়ালু গ্রামের মৃত জালাল উদ্দিনের স্ত্রী।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, আলেয়া বেগম শুক্রবার বেলা ১১টায় পুকুরে গোসল করেন এবং পরে ঠান্ডা লাগায় খড়ে আগুন লাগান আগুন পোহাতে গেলে তার কাপড় ও শরীর মারাত্মকভাবে পুড়ে যায়।এসময় তার চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে এসে আগুন নিভিয়ে ফেলে।দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে তাকে ভর্তি করানো হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ. ম. আখতারুজ্জামান জানান, অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইউনিটে মোট ৩০ রোগী চিকিৎসাধীন আছেন।এদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু।আজ শনিবার একজনের মৃত্যু হয়েছে। প্রতি শীত মৌসুমে এরকম অগ্নিদগ্ধের ঘটনা ঘটছে। এ বিষয়ে সচেতনতা বাড়ানো দরকার।