মঙ্গল. জুন 25th, 2024

রংপুর পাগলাপীর বিদ্যুৎ অফিসের তথ্য চাওয়ায় সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি

স্টাফ রিপোর্টার:
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ পাগলাপীর অফিসের জেনারেল ম্যানেজার খুরশীদ আলম সাংবাদিক হামিদুর রহমান হামিদ দৈনিক বাংলাদেশের খবর daily Bangladeshr news ও বিজয় টিভির রংপুর ব্যুরো প্রধানকে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন সেইসঙ্গে অকুষ্য ভাষায় গালিগালাজসহ আপনি (ফালতু)সাংবাদিক কিসের তথ্য চান,এসব বলে অশ্লীল ভাষা আর খারাপ ব্যবহার করে রুম থেকে বের করে দেন।আর এই বিষয় নিয়ে কখনও আসবেন না বলে এমন আচরণ করে সাংবাদিক মহলকে অপমানিত করেছেন।

রবিবার দুপুর ৩ টায় ৪৫ মিনিটে পাগলাপীর বিদ্যুৎ  অফিসে গেলে এমন ঘটনা ঘটে।প্রথমে বিদ্যুৎ অফিসের পিওনকে জিজ্ঞেস করলে জেনারেল ম্যানেজার আছেন তিনি বলেন হ্যাঁ আছে আপনি গিয়ে কথা বলেন, পরে ভিতরে ঢুকে সাংবাদিক পরিচয়ে দিলে সঙ্গে সঙ্গে খারাপ ভাষায় গালিগালাজসহ প্রথমে মোবাইল ফোন কেড়ে নেওয়ার হুমকি পরে অফিস থেকে বের করে দিয়ে ফালতু সাংবাদিক বলে একাধিকবার গালমন্দ করে।এর আগে গত বৃহস্পতিবার সরাসরি বিদ্যুৎ অফিসে আসলে তিনি অফিসে না থাকায় পরে ফোনে জেনারেল ম্যানেজার খুরশিদ আলমকে ফোন দিয়ে বিদ্যুৎ অফিসের চলতি ২৩-২৪ অর্থবছরের বরাদ্দ কত জানতে চাইলে  কোন তথ্য দেবেন না এবং বলে আমাদের কাছে কোন ধরনের তথ্য নেই। আর একান্ত যদি নেওয়ার ইচ্ছা থাকে তাহলে আপনি তথ্য আইনে আবেদন করেন । দেখবো দেওয়া যায় কিনা।

ইতিপূর্বে দৈনিক গণকন্ঠের প্রতিনিধি আতিকুর রহমান আতিক দৈনিক সমাহারের নূরে রাব্বি সহ অনেককে তথ্য চাওয়াকে কেন্দ্র করে অপমান করেন জেনারেল ম্যানেজার খুরশীদ আলম। জানা যায় তিনি পল্লী বিদ্যুতের ঠিকাদারদের যোগসাজশে লাগাতার অনিয়ম দুর্নীতি করে আসছেন।
তবে এই ধরনের কর্মকর্তা বিরূপ আচরণ ও গালবাজি ও বাজে ব্যবহারে সাংবাদিক মহলকে কলুষিত করায় আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন।