সোম. জানু. 30th, 2023

“রংপুর বেতারে সেরা ধীমান সিজন-৫ এর পুরষ্কার বিতরণ”

মেনহাজুল ইসলাম তারেক- রংপুর বিভাগীয় বেতার শ্রোতা প্রতিনিধিঃ-
বাংলাদেশ বেতার রংপুরে সাধারন জ্ঞানের কুইজ ভিত্তিক ফোন-ইন অনুষ্ঠান সেরা ধীমান সিজন-৫ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন এ বছর সমাজসেবায় একুশে পদক (২০২২)-এ ভূষিত অ্যাড. এস এম আব্রাহাম লিংকন। বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন রংপুর কাস্টমস কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার জুয়েল আহমেদ, ইনোটেক হোল্ডিংস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আজাদ আবুল কালাম, রংপুর বেতারের আঞ্চলিক প্রকৌশলী আবু সালেহ এবং আঞ্চলিক বার্তা নিয়ন্ত্রক মোঃ আল আমিন। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ড. মোহাম্মদ হারুন অর রশিদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রংপুর বেতারের উপ আঞ্চলিক পরিচালক এ. এইচ. এম. শরীফ।
উক্ত পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সিজন-৫ এর সেরা ধীমান নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনার্স তৃতীয় বর্ষের মেধাবী শিক্ষার্থী মেহেদি হাসান। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছেন ঢাকা নটরডেম কলেজের মোঃ সাব্বির এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা তুজ জহুরা। অনুষ্ঠানে প্রথম থেকে পঞ্চম স্থান অধিকারী প্রত্যেককে যথাক্রমে নগদ প্রাইজবন্ড, ক্রেস্ট, সনদপত্র ও টি-শার্ট প্রদান করা হয়। ৬ষ্ঠ থেকে বিশ তম স্থান পর্যন্ত প্রতিযোগীদের ক্রেষ্ট, সনদপত্র ও টি-শার্ট প্রদান করা হয়। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ধীমানের দুই প্রিয় মুখ তারেক হাসান সান ও আফিফা ইশরত চেতনা।

উল্লেখ্য সেরা ধীমান সিজন-১ এ আবু তাহের মিয়া এবং সিজন-২ এ ঝর্ণা আজাদ, সিজন-৩ এ মাহফুজুর রহমান ও সিজন-৪ এ শিহাব শারার খান সেরা ধীমান নির্বাচিত হওয়ার কৃতিত্ব অর্জন করেছিলেন। ২০১৬ সাল থেকে প্রতিযোগীতাটি রংপুর বেতারে নিয়মিতভাবেই প্রচার হয়। এবারের সিজন-৫ এ রংপুরসহ দেশের বিভিন্ন জেলা থেকে ৪৫০ জনেরও অধিক প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। দেশের বিভিন্ন জায়গা থেকে আগত রংপুর বেতারের শ্রোতাগণের উপস্থিতিতে অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত হয়েছে।