বৃহস্পতি. এপ্রিল 18th, 2024

রাজশাহী রংপুর বিভাগে চাঁদা বাজির ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার রংপুর:

চাঁদাবাজির প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে রংপুর রাজশাহী বিভাগের বাস চলাচল।বৃহস্পতিবার হঠাৎ বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পরেছেন যাত্রীরা। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল থেকে রংপুর বিভাগ থেকে রাজশাহী বিভাগের উদ্দেশে কোনা বাস ছেড়ে যায়নি।বিষয়টি নিশ্চিত করেছেন- রংপুর বাসটার্মিনালের রাজশাহী কাউন্টার ম্যানেজার আকমল হোসেন।

রাজশাহী বিভাগীয় সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বলেন,গাইবান্ধার পলাশবাড়ীতে স্থানীয় মালিক সমিতির নামে কুড়িগ্রাম থেকে আসা বাস চলাচলে বাধা দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে।এর প্রতিবাদে কুড়িগ্রাম রংপুরের সাথে একাত্মতা জানিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।চাঁদাবাজির ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্তে আমরা অটল থাকব।

প্রতিদিন রাজশাহী ও বগুড়া থেকে প্রায় দেড় শতাধিক বাস রংপুর বিভাগের বিভিন্ন জেলায় যাতায়াত করে। বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারন মানুষ।

রংপুর-রাজশাহী রুটে হঠাৎ বাসচলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পরেছে যাত্রীরা। সকালে বাস টার্মিনালে রাজশাহী রুটে বাসচলাচল বন্ধ এমন ঘোসণা শুনে হতবাক। অনেকের জরুরি কাজ থাকা সত্বেও রাজশাহী যেতে পারছেন না।কেউ কেউ বিকল্প উপায়ে রাজশাহী বিভাগের অন্যান্য জেলার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন। আবার অনেকে পার্বতীপুর হয়ে ট্রেনে করে রাজশাহীর পথে রওয়ানা হয়েছে।

আতিকুর রহমান চাকুরি করেন রংপুর তথ্য অফিসে গ্রামের বাড়ি রাজশাহী শুক্রবার শনিবার সরকারি ছুটিতে প্রতি বৃহস্পতিবার রাজশাহী গ্রামের বাড়ি যান।বৃহস্পতিবার দুপুরে বাস টার্মিনালে এসে শোনেন বাস বন্ধ। অন্য কোনো বিকল্প উপায় না পেয়ে ফিরছেন কর্মস্থলের বাড়িতে।

গাইবান্ধার পলাশবাড়ীতে স্থানীয় মালিক সমিতির নামে কুড়িগ্রাম থেকে আসা বাস চলাচলে বাধা দিয়ে চাঁদাবাজি করা হচ্ছে বলে জানা গেছে। এ প্রতিবাদে কুড়িগ্রাম, রংপুরের সঙ্গে একাত্মতা জানিয়ে রংপুর রাজশাহী রুটে বাসচলাচল বন্ধ ঘোষণা করেছে।