রবি. সেপ্টে. 25th, 2022

রেল মন্ত্রীর নির্দেশে নীলসাগর ট্রেন যাত্রীর দূর্ভোগ কমেছে সংযোজন করা হয়েছে আরো একটি কোচ

সুভাষ বিশ্বাস নীলফামারী প্রতিনিধি :

রেল মন্ত্রীর নিদের্শে নীলসাগর ট্রেনটি ১৩ কোচ নিয়ে চলাচল করছে, যার কারণে কমে গেছে যাত্রী দূর্ভোগ। চিলাহাটি-ডোমার-নীলফামারী-সৈয়দপুর-ঢাকা যাতায়াতের একমাত্র অন্তঃনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেস সেটিতে যুক্ত করা হয়েছে অতিরিক্ত আরো একটি কোচ, যার ফলে ৯৩টি আসন সংখ্যা বৃদ্ধি পেয়েছে, কমে গেছে যাত্রী দূর্ভোগ।

রেলওয়ে সূত্র জানায়, ইতোপূর্বে ১২টি কোচ নিয়ে ট্রেনটি চলাচল করছিলো। নীলফামারীর ৪টি স্টেশনে ৯৩টি আসন কমিয়ে দেওয়া হয়, কারণ হিসাবে জানা গেছে নীলসাগর ট্রেনটিতে ভারতীয় কোচ যুক্ত করা হয়েছিল গত বছরের ২৭শে ডিসেম্বর। ওই ট্রেন থেকে ভারতীয় কোচ পাল্টে ইন্দোনেশিয়া থেকে আমদানী করা অত্যাধুনিক কোচ সংযোজন করা হয়। যার ফলে ১২টি কোচ নিয়ে নীলসাগর ট্রেনটি চলাচল করছিল।

এতে করে নীলফামারীর ৪টি স্টেশনে ৯৩টি আসন কমে যাওয়ার কারণে হঠাৎ যাত্রীর দূর্ভোগ বেড়ে যায়। রেল মন্ত্রী এ্যাডঃ নুরুল ইসলাম সুজন দ্রুত ব্যবস্থা গ্রহন করলে নীলসাগর ট্রেনটিতে অতিরিক্ত কোচ সংযোজন হওয়াতে ৯৩টি আসন সংখ্যা বৃদ্ধি পেয়েছে। রেল মন্ত্রীর নিদের্শের প্রেক্ষিতে রবিবার রাত থেকে নীলসাগর ট্রেনটি ১৩টি কোচ নিয়ে চলাচল করছে।

এই ট্রেনে যাতায়াত কারী যাত্রীরা বলছে, রেল মন্ত্রীর পদক্ষেপের কারণে আমাদের ভোগান্তি কমে গেছে, আসন সংকটও দুর হয়েছে। টিকিট পেতে অনেক হয়রানি হতে হত, আসন সংকট দেখিয়ে জটিলতা সৃষ্টি করত, এখন সেটা বন্ধ হয়েছে নীলফামারীর ৪ স্টেশনে।