রবি. জানু. 29th, 2023

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

নিউজ ডেস্ক:

ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৯ এর লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। রোববার (১৭ অক্টোবর) এ ফলাফল প্রকাশ করা হয়েছে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়।

২০১৯ সালের ১৫ ও ১৬ নভেম্বর লিখিত পরীক্ষায় ২২ হাজার ৩৯৮ জন প্রার্থী উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল-২ পর্যায়ের ১ হাজার ৮০ জন, স্কুল পর্যায়ের ১৫ হাজার ২৪০ জন ও কলেজ পর্যায়ের ৩ হাজার ৮১১ জনসহ মোট ২০ হাজার ১৩১ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়।

এনটিআরসিএ চেয়ারম্যান মো. এনামুল কাদের খান জানান, স্কুল-২ পর্যায়ে ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪ হাজার ৪৬ জন ও কলেজ পর্যায়ে ৩ হাজার ৫০৮ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। চূড়ান্তভাবে সর্বমোট ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সার্বিক পাসের হার ৯২.১৫।
প্রার্থীরা পরীক্ষার ফলাফল http://ntrca.gov.bd ও http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে রাত ১০টার পর জানতে পারবেন। তাছাড়া টেলিটক থেকে কৃতকার্য প্রার্থীদের ফলাফল এসএমএসের ল মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।