রবি. সেপ্টে. 25th, 2022

সাকিব ভারতে যাবেন কিনা, জানা যাবে মঙ্গলবার

দুই দিনে দুটি প্রস্তুতি ম্যাচের একটিতেও খেলেননি সাকিব আল হাসান। এমনকি আসেননি মাঠেও। আগের কয়েক দিনের নানা ঘটনাপ্রবাহে তাকে নিয়ে উঠেছে অনেক প্রশ্ন। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক ভারত সফরে যাবেন কিনা, সেটি নিয়ে সংশয় উঠতে শুরু করেছে। বিসিবি পরিষ্কার কিছু জানায়নি। তবে এটুকু তারা জানাতে পেরেছে, সাকিবের ব্যাপারে জানা যাবে মঙ্গলবার।

ক্রিকেটারদের ধর্মঘট শেষ হওয়ার পর থেকে দেশের ক্রিকেটে আলোচনার ঝড় চলছে সাকিবকে নিয়েই। বোর্ডের কেন্দ্রীয় চুক্তির শর্ত ভঙ্গ করে একটি টেলিকম কোম্পানির সঙ্গে স্পন্সরশিপ চুক্তি করায় তাকে চিঠি দেওয়া হবে বলে জানায় বিসিবি। আইন ভাঙার প্রশ্নে কোনো ছাড় দেওয়া হবে না বলেও স্পষ্ট জানিয়ে দেন বিসিবি প্রধান।

এসবের মধ্যেই ভারত সফরের আগে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্পের প্রথম দিনে মাঠে আসেননি সাকিব। তার না থাকা নিয়েও তখন স্পষ্ট করে কিছু বলছিল না বিসিবি। পরে অবশ্য জানা যায়, অসুস্থতার কারণে ছুটি নিয়েছেন তিনি কোচের কাছ থেকে।

অনুশীলনের দ্বিতীয় দিনে সাকিব যোগ দেন। তবে রোব ও সোমবার নিজেদের মধ্যে খেলা দুটি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচের একটিতেও সাকিব মাঠে না আসায় প্রশ্ন উঠতে থাকে অনেক। বিসিবি আনুষ্ঠানিকভাবে না জানালেও নানাভাবে জানা যায়, এবারও কোচের কাছ থেকে বিশ্রামের অনুমতি পেয়েছেন সাকিব।

কিন্তু এর মধ্যে তার একবারও মাঠে না আসা, বোর্ড সভাপতির সঙ্গে একান্তে সাক্ষাৎ মিলিয়ে জমতে থাকে সংশয়ের মেঘ। সোমবার রাতে বিসিবির ক্রিকেটার পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের কথার পর সংশয় জমাট বাঁধল আরও।

“সাকিবের ব্যাপারে কালকে (মঙ্গলবার) আমরা বলতে পারব। অনিশ্চয়তা বা এরকম কিছু অফিসিয়ালি বলছি না। সে যাবে কী যাবে না, এরকম নানারকম কথা শুনছি। সেরকম কিছু নয় আসলে। সে কোচের কাছ থেকে অনুমতি নিয়েছে, দুই দিন প্র্যাকটিস করেনি। তবে বোর্ডের সঙ্গে তার কোনো যোগাযোগ হয়নি।”

সোমবার প্রস্তুতি ম্যাচ শেষে গোটা দল ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসবে ক্রিকেট পরিচালনা বিভাগ। ভারতের প্রস্তাবিত দিন-রাতের টেস্ট বাংলাদেশ খেলবে কিনা, সে ব্যাপারে হবে সিদ্ধান্ত। কিন্তু টেস্ট অধিনায়ক সাকিবই তো নেই!

আকরাম উত্তর দিলেন সেই প্রশ্নের, “অধিনায়কের সঙ্গে প্রয়োজনে ফোনে কথা হবে।”

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।