মঙ্গল. জানু. 31st, 2023

সৌদি বিমানবন্দরে ড্রোন হামলা, ৩ বাংলাদেশিসহ আহত ১০

নিউজ ডেস্ক:

সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজানের কিং আব্দুল্লাহ আজিজ বিমানবন্দরে ড্রোন হামলায় তিন বাংলাদেশিসহ ১০ জন আহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্সে বলা হয়েছে, শনিবার (৯ অক্টোবর) ভোরে এ হামলা হয়।

হামলায় আহতদের মধ‌্যে ছয় জন সৌদি ভ্রমণকারীসহ দেশটির বিমানবন্দরের কর্মী রয়েছেন। এছাড়া, আহত চার জনের মধ‌্যে তিন জন বাংলাদেশি ও একজন সুদানের। আহত বাংলাদেশিরা বিমানবন্দরের কর্মী। তাৎক্ষণিক তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। 

সৌদি সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল তুর্কি আল-মালিকি রাষ্ট্রীয় গণমাধ্যমকে উদ্ধৃত করে বলেছেন, ইয়েমেন থেকে উৎক্ষেপিত বিস্ফোরক পদার্থ পরিপূর্ণ দুটি লাদেন ড্রোন ব্যবহার করা হয়েছে। 

তিনি বলেন, ‘সৌদি বিমান প্রতিরক্ষা বাহিনী ইয়েমেন থেকে জাযানের উদ্দেশ্যে হুতিদের ছোড়া দুটি সশস্ত্র ড্রোন প্রতিরোধ করে ধ্বংস করেছে। ড্রোনের কিছু ধ্বংসাবশেষ বিমানবন্দরের ভেতরে পড়ায় কয়েকজন যাত্রী ও কর্মী আহত হয়েছেন।’
সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন জানায়, ড্রোন হামলার ফলে বিমানবন্দরটির ফ্লাইট চলাচল কার্যক্রম ব্যাহত হয়নি। তবে নিরাপত্তা ব‌্যবস্থা জোরদার করা হয়েছে। এখন পর্যন্ত এই হামলার ঘটনায় কেউ দায় স্বীকার করেনি।