Wed. Apr 14th, 2021

হারাগাছ পৌর নির্বাচনে আওয়ামীলীগের বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এরশাদ বিজয়ী

স্টাফ রিপোর্টার :
রংপুরের বিড়ি শিল্পনগরী কাউনিয়া উপজেলার হারাগাছ পৌর নির্বাচনে আওয়ামীলীগের বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এরশাদ (নারিকেল গাছ) বে সরকারী ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। এরশাদুল হক নারিকেল গাছ প্রতীক নিয়ে তিনি ১৭ হাজার ২৬০ভোট পেয়ে বে সরকারী ভাবে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র হাকিবুর রহমান। তিনি পেয়েছেন ৭হাজার ১৭৩ভোট। পঞ্চম ধাপে রবিবার হারাগাছ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। এছাড়া বিএনপি’র মনোনীত প্রার্থী মোনায়েম ফারুক ধানের শীষ প্রতীক পেয়েছেন ৪ হাজার ৯২১ ভোট ও ইসলামী আন্দোলনের হাতপাখা মার্কা জাহিদ হোসেন পেয়েছেন ২ হাজার ২০৫ ভোট।


বিড়িশিল্প এলাকা বলে পরিচিত কাউনিয়া উপজেলাধীন হারাগাছ পৌরসভা নির্বাচনে ৬৫শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন। বে সরকারীভাবে বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক এরশাদ (নারিকেল গাছ) বে সরকারী ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন । এই নির্বাচন কে ঘিরে প্রশাসনের নিছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছিল পুরো পৌর সভা এলাকা। রংপুরের জেলাপ্রশাসন সুত্রে জানাগেছে, গতকাল রোববার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু ভোট গ্রহনের লক্ষে হারাগাছ পৌরসভা জুড়ে আইণশৃঙ্খলা বাহিনী সদস্যরা মোতায়েন ছিল।


হারাগাছ মেট্রোপলিটন থানার ওসি মোঃ রেজাউল করিম সাংবাদিকদের বলেছেন, নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্য ৩‘শ ৮০জন পুলিশ অফিসার নিয়োগ দেয়া হয়েছে। আরো নিয়োগ করা হয়েছে ৪ প্লাটুন বিজিবি ও ২প্লাটুন র‌্যাব সদস্য। ছিলেন ৯ জন নির্বহী ম্যাজিষ্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট। হারাগাছ পৌরসভার এই প্রথম ৯টি ওয়ার্ডের ২০টি কেন্দ্রে ইলেকট্রিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দেন ভোটাররা।


পৌরসভায় মোট ভোটার ৪৯হাজার ১৭জন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ২৫হাজার ৩২৪জন এবং পুরুষ ভোটার ২৩হাজার ৬৯৩জন । সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলে ভোট গ্রহন বলে জানান রংপুরের সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ ফরহাদ হোসেন।
ঘোষিত তফসিল অনুযায়ী গত ১২ ফেব্রুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। মেয়র পদে চারজন ছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫০জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতিদ্বন্ডিদ্বতা করছেন এ পৌরসভার নির্বাচনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *