শনি. এপ্রিল 20th, 2024

কাউনিয়ায় জনবল কাঠামো ও এমপিও নীতিমালাতে অন্তর্ভুক্তির দাবীতে বানিজ্যমন্ত্রীকে স্মারকলিপি

বিশেষ প্রতিনিধি :


সারাদেশের বেসরকারি কলেজ গুলোর পাঠদানরত ৫ হাজার ৫’শ জন অনার্স-মাষ্টার্স শিক্ষককে সংশোধনাধীন জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ তে অন্তর্ভুক্ত করে এমপিও ভুক্তির দাবী জানিয়ে বানিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপিকে স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত শনিবার নিজ সংসদীয় এলাকায় সফর কালে কাউনিয়া মহিলা কলেজ হলরুমে এক অনুষ্ঠানে এ স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক ফেডারেশন কাউনিয়া উপজেলা শাখা।

স্মারকলিপিতে জাতীয় বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজ সমুহে বৈধ ভাবে নিয়োগ প্রাপ্ত সারাদেশের অনার্স-মাষ্টার্স কোর্সে পাঠদানরত বৈষম্যের শিকার এ সব শিক্ষকদের সংশোধনাধীন জনবলকাঠামো ও এমপিও নীতিমালাতে অন্তর্ভুক্তকরণ ও এমপিও ভুক্তির দাবী জানায়।
শিক্ষা ও শিক্ষক বান্ধব এ সরকারের শিক্ষা সেক্টরে যুগান্তকারী নানা পদক্ষেপে বৃহদাকারে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধন হলেও প্রায় ৩’শ ১৫টি এমপিও ভুক্ত কলেজের অনার্স-মাষ্টার্স কোর্সের প্রায় সাড়ে ৩ লাখ শিক্ষার্থীকে দীর্ঘ ২৮ বছর থেকে পাঠদান করেও অজ্ঞাত কারনে সরকারি সুবিধা বঞ্চিত হওয়ায় হতাশ হয়েছে শিক্ষকবৃন্দ বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

সর্বোপরি শিক্ষা সেক্টরে বৈষম্য হ্রাসসহ বিশ^মানের শিক্ষা বাস্তবায়নে সরকারের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নিবেদিত মানবেতর জীবন-যাপন করা এ সব শিক্ষককে দ্রুত জনবল কাঠামো ও এমপিও নীতিমালাতে অন্তর্ভুক্ত করতে জাতীয় সংসদে উপস্থাপনসহ কার্যকরি পদক্ষেপ গ্রহনের জোর দাবীও জানানো হয় স্মারকলিপিতে।
স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক ফেডারেশন রংপুর জেলা শাখার আহবায়ক প্রভাষক আবু সাইদ, কাউনিয়া উপজেলা শাখার আহবায়ক প্রভাষক আবু মোঃ আহসান সিদ্দিক, সদস্য সচিব প্রভাষক আশরাফুল ইসলাম সরকার, প্রভাষক আবিদা সুলতানা, প্রভাষক এমদাদুল হক, প্রভাষক জাহাঙ্গীর আলম, প্রভাষক হাবিবা আক্তার, প্রভাষক রেজিনা আক্তার প্রমূখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।