শুক্র. মার্চ 29th, 2024

কাউনিয়ায় নানা আয়োজনে অনুষ্ঠিত হল বউ-শাশুড়ি মেলা

এম এ হাবিব(তুষার) কাউনিয়া প্রতিনিধি :
রংপুরের কাউনিয়ায় উপজেলায় দিন ব্যাপি নানা আয়োজনে উৎসবমূখর পরিবেশে বউ-শাশুড়ি মেলা সমাপণী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
আজ বুধবার উপজেলার খোপাতী দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠে বালাপাড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ও বর্ণ অনটাইম প্রকল্প(ল্যাম্প) এর সহযোগীতায় বউ-শাশুড়ি মেলা উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মো. আনছার আলী।

দিনব্যাপী ছিল বউ-শাশুড়িকে ঘিরে সচেতনতা মূলক খেলাধুলা, কুইজ প্রতিযোগিতা, নাটক প্রদর্শন উল্লেখযোগ্য। সমাজে শাশুড়ি ও পুত্রবধুর মধ্যকার সম্পর্ক নিয়ে বিভিন্ন ধরনের নৈতিবাচক কথা প্রচলিত আছে। তাদের মধ্যে নিবিড় সেতুবন্ধন তৈরি করার লক্ষ্যে মেলায় দিনব্যাপী ছিল বউ-শাশুড়িকে ঘিরে সচেতনতা মূলক নানা অনুষ্ঠান।

বিকালে সমাপণী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠান উপজেলা কো-অডিনেটর লিটন দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সার্জারী কনসালটেন্ট ডা ঃ মমিমুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেডিসিন বিশেষজ্ঞ তৌহিদুল ইসলাম, পঃ পঃ কর্মকর্তা সিহাব উদ্দিন, জেলা পরিষদ সদস্য সেলিনা তালুকদার, প্রধান শিক্ষক মোজাম্মেল হক, বর্ণ অনটাইম প্রকল্পের ফিল্ড কো-অডিনেটর রেজিনা ফেরদৌসী প্রমুখ।
অনুষ্ঠান শেষে মেলায় অংশগ্রহনকারী স্টল, বিতর্ক প্রতিযোগিতা, অভিনয়সহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।