বৃহস্পতি. এপ্রিল 18th, 2024

কাউনিয়ায় ভয়াভয় অগ্নিকান্ডে ১৩টি দোকান পুড়ে ছাই

নিজস্ব প্রতিনিধি :

রংপুরের কাউনিয়ায় উপজেলার বেলীব্রীজ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনায় ১৩টি দোকান, মালামাল পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ১ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ২কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। গত(১৯অক্টোবর)গভীর রাতে উপজেলার শহিদবাগ ইউনয়নের মহাসড়ক সংলগ্ন বেলীব্রীজ বাজারের এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও ব্যবসায়ীরা জানান, গভীর রাতে মার্কেটের একটি দোকানের বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। এতে মুহূর্তের মধ্যে মার্কেটের দোকানগুলোতে আগুন ছড়িয়ে পড়ায় দোকানে থাকা টাকাসহ মালামাল সব পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা অগ্নিকান্ডস্থলে পৌছার আগেই সব কিছু শেষ হয়ে যায়। অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়িরা।


ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন মার্কেট এলাকায় পানির ব্যবস্থা না থাকায় ক্ষতির পরিমান বেশি হয়েছে। তাই মার্কেট এলাকায় গভীর নলকূপ বসানোর দাবী জানান তারা।

এদিকে মার্কেটে ব্যবসা করে পরিবার ও কর্মচারীদের সংসার চালত। সব পুড়ে যাওয়ায় এখন দিশেহারা ব্যবসায়ীরা। সরকার ক্ষতি গ্রস্ত ব্যবসায়ীদের পার্শ্বে দাড়াবেন এমনটাই প্রত্যাশা সবার।

উপজেলা ভারপ্রাপ্ত ফায়ার সার্ভিস কর্মকর্তা শাহীন সরকার জানান, বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে নিমিশেই আগুন ছড়িয়ে পড়ে। এতে প্রায় ১ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি।