বুধ. মে 15th, 2024

রংপুরের কাউনিয়ায় সন্তানকে বাঁচাতে অসহায় বাবা-মায়ের আকুতি

স্টাফ রিপোর্টার :

মাথায় ব্রেণে পানি জমেছে দিনে দিনে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে রংপুরের কাউনিয়া উপজেলার এক অটো চালকের ৫ মাসের শিশু শিশু কন্যা আছিয়া জান্নাত। অর্থের অভাবে সঠিক চিকিৎসা করাতে না পেরে দিশেহারা হয়ে পড়েছেন আসছিয়া জান্নাতের মা-বাবা। শিশুটির চিকিৎসার জন্য প্রয়োজন ২ থেকে ৩ লাখ টাকা। এমন পরিস্থিতিতে সন্তান কে বাঁচাতে সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়ে অসহায় বাবা-মায়ের আকুতি।

সরেজমিনে উপজেলা সদর বালাপাড়া ইউনিয়নের তালুক শাহাবাজ গ্রামে অটো চালক আয়নাল হকের বাড়িতে গিয়ে কথা হয় শিশু আছিয়া জান্নাতকে নিয়ে। সে জানায় জন্মেও সময় সে ভালই ছিল, এর পর ধিরে ধিরে তার মাথা বড় হতে থাকে। প্রথমে কাউনিয়া মেডিকেলে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষায় শিশু আছিয়ার মাথায় ব্রেনে পানি জমছে। আর অপারেশনের জন্য কমপক্ষে ২থেকে ৩লাখ টাকা লাগবে জানিয়েছেন চিকিৎসকেরা । কিন্তু দিনমজুর বাবা শিশুটির চিকিৎসায় এতো টাকা কোথায় পাবেন ? এই দুশ্চিন্তায় শিশুটিকে বাড়িতে নিয়ে আসেন তিনি। বর্তমানে একমাত্র সন্তানকে বাঁচাতে মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে পরিবারটি। অন্যদিকে দিন যতই যাচ্ছে ততই অসুস্থ হয়ে পড়ছে শিশুটি।

এ অবস্থায় হতদরিদ্র পিতা আয়নাল হক শিশু আসছিয়া কে বাঁচাতে সমাজের হৃদয়বান ও বিত্তশালী মানুষের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। মানুষের মানবিক সাহায্যে বাঁচতে পারে ৫ মাসের অবুঝ শিশু আছিয়া জান্নাত। আছিয়ার পরিবারের সাথে যোগাযোগ ও সাহায্য পাঠানোর জন্য পিতা আয়নাল হকের মোবাইল নাম্বার ০১৯৮৬১৩১১৮৬।