বৃহস্পতি. নভে. 24th, 2022

কাউনিয়ায় নানা আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন


স্টাফ রিপোর্টার :

‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে রংপুরের কাউনিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২২ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।



আজ মঙ্গলবার(১৫ নভেম্বর)সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে স্টেশন চত্বরে জাতীয় পতাকা ও বিভাগীয় পতাকা উত্তোলন শেষে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভারপ্রাপ্ত অফিসার শাহীন সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন।


এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ সরকার, উপজেলা ফায়ার ফাইটার রবিউল ইসলাম, অনলাইন প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক, ফায়ার সার্ভিস সদস্যসহ অন্যান্য অতিথিবৃন্দ।


অনুষ্ঠানে উপজেলা ভারপ্রাপ্ত স্টেশন অফিসার শাহীন সরকার জানান, ১৫ নভেম্বর থেকে ১৭ নভেম্বর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত হবে। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।


আলোচনা শেষে অগ্নিকান্ডসহ নানা দুর্যোগ মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ব্যবহারিত সরঞ্জামাদি ঘুরে দেখেন অতিথিবৃন্দ।