শনি. জুন 19th, 2021

কাউনিয়ায় জিন্নাহ্ চম্পা ফাউন্ডেশনের সাথে সাংবাদিকদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক :
রংপুরের কাউনিয়া উপজেলার আসল ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ঠ সমাজ সেবক মোহাম্মদ আলী জিন্নাহ্ সহধর্মীনি সম্প্রতি করোনা ভাইরাসে মৃত্যুবরণ করেন। স্ত্রীর ভালোবাসা স্মরণীয় করে রাখার লক্ষ্যে কাউনিয়া উপজেলায় গড়ে তুলেন জিন্নাহ্ চম্পা ফাউন্ডেশন। গত রবিবার সন্ধ্যায় জিন্নাহ্ চম্পা কমপে¬ক্সের এনআরবি ব্যাংক মিলায়াতনে উপজেলার কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদ।

এসময় ভার্চ্যুয়াল আলোচনা সভায় জিন্নাহ্ চম্পা ফাউনেডশনের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ্ বলেন, কাউনিয়া উপজেলার মানুষের কল্যানের জন্য এবং সহধর্মীনির স্মৃতি ধরে রাখার লক্ষ্যে গরীব মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার ব্যবস্থা, চিকিৎসা এবং কর্মসংস্থান সৃষ্টির মানসিকতা নিয়ে এই ফাউন্ডেশন গঠন করি। তিনি বলেন আমি বীজ রোপন করে দিলাম এটা রক্ষনা বেক্ষনের দায়িত্ব সাধারন মানুষের। এসময় উপস্থিত ছিলেন, প্রত্যাশার আলো পত্রিকার প্রকাশক সম্পাদক সারোওয়ার আলম মুকুুল, উপজেলা রিপোটার্স ইউনিটির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মিন্টু, প্রেসক্লাব কাউনিয়ার সাধারন সম্পাদক মিজানুর রহমান মিঠুল, উপজেলা প্রেসক্লাবের যুগ্ম আহ্বায়ক নিতাই রায়, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান, জিন্নাহ্ চম্পা ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান পিন্টু, যুগ্ম সম্পাদক নুর এ আলম সিদ্দিকি সাজু, সাংবাদিক জহির রায়হান, রতন চন্দ্র বর্মন জুলহাস হোসেন সোহাগ, আসাদুজ্জামান আসাদ, সাইদুল ইসলাম, মোকছেদ আলীসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

এদিকে উপজেলার হারাগাছ ইউনিয়নের নাজিরদহ চকরপানি এলাকার মৃত আবেদ আলীর ছেলে শরিফুল ইসলাম নামের এক বার্জার রোগীর দুটি পা বার্জার রোগে আক্রান্ত হয়ে নষ্ট হওয়ার পথে। অর্থের অভাবে চিকিৎসা করাতেও পারছে না। ধীরে ধীরে পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে তাকে। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি শরিফুল অসুস্থ হওয়ায় পরিবারে নেমে এসেছে দুর্দিন। জমি বন্ধক রেখে ও জমানো কিছু টাকা দিয়ে এতদিন তার চিকিৎসা চলে। ইতিমধ্যে অপারেশন করে তার পায়ের তিনটি আঙ্গুল কেটে ফেলতে হয়েছে। দিন দিন বার্জার (ঘা) রোগ টি পায়ের উপর দিকে ওঠছে। সময় মত অপারেশন করতে না পারলে চিরতরে পঙ্গুত্ব বরণ করতে হবে তাকে। এমন একটি মানবিক সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে জিন্নাহ্ চম্পা ফাউন্ডেশনের দৃষ্টি গোচর হয়। আর গঠনের প্রথম মাসেই চিকিৎসা সহায়তা দেয়ার লক্ষ্যে গতকাল সোমবার তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

উলে¬খ্য আগামীর উপযোগি উন্নত মানব সম্পদ বিনির্মান,অসহায় দুরারোগ্য রোগীদের চিকিৎসা সহায়তা, সংক্রামক মহামারী করোনা প্রতিরোধে সহায়তা, এ্যাম্বুলেন্স সার্ভিস এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে জিন্নাহ্ চম্পা ফাউন্ডেশন ।