সোম. আগস্ট 15th, 2022

কাউনিয়ায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক ঃ
নিরাপদ মাছে ভরবো দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এ শ্লো-গানকে সামনে রেখে রংপুরের কাউনিয়ায় উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে স্থানীয় বিভিন্ন গণমাধ্যম ব্যক্তিদের নিয়ে সাংবাদিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত(২৩জুলাই)শনিবার সকালে উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা মৎস্য অফিস কার্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মাহবুব-উল-আলম।

মতবিনিময় সভায় তিনি জানান, চলতি মৌসুমে উপজেলায় মাছের লক্ষ্য মাত্র ধরা হয়েছে ৫ হাজার ৬শত মেঃ টন সেখানে উৎপাদন হয়েছে ৪ হাজার ৪শত ৭৭ মেঃ টন বাৎসরিক মাছের ঘাটতি ১ হাজার ৩১ মেঃ টন। তিনি আরো জানান, উপজেলা মৎস্য অধিদপ্তর ৭ দিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে-২৪ জুলাই ব্যানার ফেস্টুন সহযোগে সড়ক র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠান ও মাছের পোনা অবমুক্তকরণ, ২৫ জুলাই প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও সৎস্য জীবিদেও সাথে মতবিনিময়, ২৬ জুলাই মোবাইল কোর্ট অভিযান, ২৭ জুলাই মৎস্য চাষিদের মাছ চাষ বিষয়ক পরামর্শ ও বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ক প্রাণ্যচিত্র প্রদর্শন, ২৮ জুলাই সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন মৎস্য খাদ্য বিতরণ, ২৮ জুলাই মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান। কর্মসূচী সফল করার জন্য বিগত বছরগুলোর মতো এবছরও স্থানীয় গণমাধ্যম ব্যক্তিদের সহযোগিতা কামনা করেন উপজেলা মৎস্য অফিসার।

এ সময় বক্তব্য রাখেন প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক মোঃ সারওয়ার আলম মুকুল, প্রেসক্লাব কাউনিয়া সভাপতি মোস্তাক আহম্মেদ, প্রত্যাশার আলো পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল কুদ্দুছ বসুনিয়া, উপজেলা ক্ষেত্র সহকারী মো. আশরাফুল ইসলাম, সাংবাদিক মনিরুল ইসলাম, জহির রায়হান, মিজানুর রহমানসহ উপজেলার বিভিন্ন গণমাধমে কর্মরত সাংবাদিকবৃন্দ।