শনি. জুন 25th, 2022

কাউনিয়ায় সরকারি ভাবে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের সুচনা


কাউনিয়া(রংপুর)প্রতিনিধি,

রংপুরের কাউনিয়া উপজেলায় চলতি মওসুমে অভ্যন্তরীণ বোরো ধান সরাসরি ভাবে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের সুচনা করা হয়েছে। গত ২৮এপ্রিল খাদ্য মন্ত্রণালয় একযোগে সারাদেশে বোরো মৌসূমের ধান সংগ্রহের উদ্বোধন করেন।

সেই ধারাবাহিকতায় আজ(০৭জুন) মঙ্গলবার দুপুরে উপজেলা খাদ্য গুদাম চত্বরে চলতি মওসুমে অভ্যন্তরীণ বোরো ধান সরকারি ভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের আনুষ্ঠানিক সুচনা করেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাহমিনা তারিন, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, কৃষি কর্মকর্তা শাহানাজ পারভীন, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সোহেল রানা, সমাজ সেবা কর্মকর্তা সামিউল হক, প্রকৌশলী আসাদুজ্জামান জেমি, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মোছা. বিলকিছ বেগম, প্রত্যাশার আলো পত্রিকার সম্পাদক সারওয়ার আলম মুকুল, প্রেক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিঠুল, রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মিন্টু, উপজেলা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক নিতাই রায়, মিল মালিক সমিতির সভাপতি মিনহাজুর রহমান(হেনা), সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ও জেলা যুবলীগ সদস্য ফিরোজ সরকার সাংবাদিক জহির রায়হান, আসাদুজ্জামানসহ কৃষক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সোহেল রানা জানান, চলতি মওসুমে উপজেলায় ১ হাজার ১৩মে.টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এ উপজেলায় কৃষকের এ্যপস ও লটারীর মাধ্যামে ৩ শত ৩৮জন কৃষকে নির্বাচিত করা করা হয়। তিনি আরো বলেন প্রতি কেজি ধান ২৭ টাকা কেজি দরে আগামী ৩১ আগষ্ট পযর্ন্ত কৃষকদের কাছ থেকে সরকারি ভাবে ধান ক্রয় করা হবে।