বৃহস্পতি. নভে. 24th, 2022

পাকিস্তানে রাজনৈতিক অস্থিরতায় উইন্ডিজ সিরিজের ভেন্যু বদল

পাকিস্তানে চলমান রাজনৈতিক অস্থিরতার প্রভাব পড়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের ঘরের মাঠের ওয়ানডে সিরিজে। আনা হয়েছে ভেন্যুতে পরিবর্তন। রাওয়ালপিন্ডি থেকে সিরিজটি সরিয়ে নেওয়া হয়েছে মুলতানে।

ম্যাচর দিনক্ষণ অবশ্য বদলায়নি। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ তিন ম্যাচের সিরিজটি শুরু হবে আগামী ৮ জুন। পরের দুটি ওয়ানডে হবে ১০ ও ১২ জুন।

কয়েক মাস ধরে দেশটিতে রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। গত বুধবার নতুন নির্বাচনের দাবি নিয়ে ইসলামাবাদ অভিমুখে যাত্রা করা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকদের টিয়ার গ্যাসের শেল ছুড়ে এবং লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। রাজধানীর উদ্দেশ্যে তার দলের এমন র‌্যালির সম্ভাবনা সামনেও রয়েছে বলে ধারনা করা হচ্ছে।

আর ইসলামাবাদের সংলগ্ন শহর রাওয়ালপিন্ডি। তাই কোনো ধরনের ঝুঁকি না নিতেই ক্যারবিয়ানদের বিপক্ষে সিরিজের ভেন্যু বদল করল পাকিস্তানের বোর্ড।

মুলতান ছাড়া আর কার্যকর কোনো বিকল্প ছিল না পিসিবির হাতে। লাহোর ও করাচির পিচ নতুন করে বানানো হচ্ছে। পেশাওয়ারের আরবাব নিয়াজ স্টেডিয়ামে সংস্কার কাজ চলছে।

দক্ষিণ পাঞ্জাবের শহর মুলতান পাকিস্তানের সবচেয়ে উষ্ণতম শহরগুলোর একটি। ম্যাচের দিন এখানে ৪০ ডিগ্রির ওপর তাপমাত্রা থাকার সম্ভাবনা রয়েছে। গরম এড়াতে সবগুলো ম্যাচ শুরু হবে স্থানীয় সময় বিকাল ৪টায়।

ওয়ানডে সিরিজটি মূলত গত ডিসেম্বরে হওয়ার কথা ছিল। কিন্তু সে সময় টি-টোয়েন্টি সিরিজ খেলার পর ওয়েস্ট ইন্ডিজ শিবিরে হানা দেয় করোনাভাইরাস। পরে স্থগিত হয়ে যায় সিরিজটি। ২০ ওভারের সিরিজটি ৩-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিকরা।

লাহোরে বুধবার থেকে শুরু হবে পাকিস্তানের ক্যাম্প। রোববার মুলতানের উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা রয়েছে তাদের। পরদিন ইসলামাবাদে পৌঁছানোর কথা ওয়েস্ট ইন্ডিজ দলের। সেখান থেকে চার্টার্ড বিমানে করে মুলতান যাবে তারা।