বুধ. অক্টো. 27th, 2021

ফের হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিউজ ডেস্ক:

আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার বিকেলে তাঁকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। 

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান আজকের পত্রিকাকে এই খবর জানান। তিনি জানান স্বাস্থ্য পরীক্ষা করার জন্য বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে আনা হয়। সেখানে তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড তাকে হাসপাতালে রেখে চিকিৎসা করানোর পরামর্শ দেন। বোর্ডের পরামর্শ অনুযায়ী বিএনপির চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার বিকেল চারটার পরে স্বাস্থ্য পরীক্ষা করানোর জন্য গুলশানের বাসা থেকে হাসপাতালে আনা হয় খালেদা জিয়াকে। 

এরআগে করোনায় আক্রান্ত হওয়ার পর চলতি বছরের ২৭ এপ্রিল খালেদা জিয়াকে এই হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৫৪ দিন চিকিৎসা নিয়ে গত ১৯ জুন গুলশানের বাসায় ফেরেন তিনি। হাসপাতাল থেকে বাসায় আসার পর শুরুতে কিছুটা ভালোই ছিলেন খালেদা জিয়া। মানসিকভাবেও ছিলেন চাঙ্গা। করোনার টিকাও নিয়েছেন স্বাচ্ছন্দ্যে। সেপ্টেম্বরের শুরুতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তখনই তাঁকে হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। খালেদা জিয়া রাজি না থাকায় এত দিন সেটা সম্ভব হয়নি। 

খালেদা জিয়ার ঘনিষ্ঠ একজন জানান, পুরোনো জটিলতা বিশেষ করে লিভার, কিডনি ও হার্টের জটিলতার পাশাপাশি শরীরে ব্যথাসহ আরও কিছু সমস্যা তাঁর (খালেদা জিয়া) নিত্য সঙ্গী হিসেবে রয়েই গেছে। লিভার আর কিডনির সমস্যাটা এখন বেশি ভোগাচ্ছে তাঁকে। করোনার টিকা নেওয়ার পরে বেশ কিছুদিন তিনি ভালোই ‍ছিলেন। তবে এখন তাঁর মাঝে মাঝেই জ্বর আসছে, শরীরের দুর্বলতাও বাড়ছে। চিকিৎসকেরা আরও আগে তাঁকে হাসপাতালে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। তিনি রাজি হচ্ছিলেন না, তাই সেটা সম্ভব হয়নি।