বৃহস্পতি. এপ্রিল 18th, 2024

রংপুরের পীরগঞ্জে ওয়াজেদ মিয়ার ৮২ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি

স্টাফ রিপোর্টার রংপুর

দেশ বরেণ্য পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছেন বেগম রোকেয়া বি বিদ্যাল,আওয়ামীলীগ ও তার অংগ সংগঠন।শুক্রবার দিনের প্রথম প্রহরেওয়াজেদ মিয়ার ৮২ তম জন্মবার্ষিকীতে তার কবরে ফাতিহা পাঠ ও কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও করা হয়।

এ সময় বেগম রোকেয়া বিশ^ বিদ্যালয়ের ভিসি মো.হাসিবুর রহমানের নেতৃত্বে শিক্ষক ও কর্মকর্তা, জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, জেলা যুবলীগের সভাপতি বাবু লক্ষীনচন্দ্র দাস, সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকি রনি, উপজেলা যুবলীগের মাজহারুল আলম মিলন, ফিরোজ আলম, নূরে আলম খুশি, মাহমুদুল হক লিভেন, রোকনুজ্জামান সাগর,মিথুন সাহা ইব্রাহিম হোসেন সজীব।

প্রসঙ্গত,আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণুবিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়া কর্মময় জীবনের অধিকারী বিশ্ববরেণ্য এই পরমাণুবিজ্ঞানী ১৯৪২ সালের ১৬ ফেব্রæয়ারি রংপুরের পীরগঞ্জ উপজেলার লালদিঘী ফতেহপুর গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ৬৭ বছর বয়সে তিনি ২০০৯ সালের ৯ মে ঢাকায় ইন্তেকাল করেন। মৃত্যুর পর তার শেষ ইচ্ছা অনুযায়ী পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়।