সোম. আগস্ট 15th, 2022

রংপুরের কাউনিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামানের দাফন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক :

রংপুরের কাউনিয়া উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সুরুজ্জামান সোমবার(১৮জুলাই)সকালে বার্ধ্যক্য জনিত কারনে তার নিজ বাস ভবনে ইন্তেকাল করেন। (ইন্নাল্লিলাহে…….রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

বিকালে তার নিজ বাস ভবন প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধাকে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা তারিন তার মরদেহে পুষ্পমাল্য অর্পন করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধা কম্পানি কমান্ডার সরদার আব্দুল হাকিম, থানা পুলিশ পরিদর্শক তদন্ত মো: সেলিমুর রহমানসহ মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

তার নামাজে জানাজা বাদ মাগরিফ কাউনিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। উক্ত জানাজায় শরিক হন মরহুমের আতœীয়-স্বজন, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক ও ব্যবসায়ীসহ এলাকার সকল স্তরের মানুষ অংশ গ্রহন করে। জানাজা শেষে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানাজার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মরহুমের বড় ছেলে ফিরোজ আহম্মেদ তিনি আগত জনতার প্রতি তার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান। তিনি বলেন আমার পিতার জীবদ্দশায় যদি কোন ভুল করে থাকেন অথবা কারো মনে কোন কষ্ট দিয়ে থাকেন তার জন্য পিতার পক্ষ থেকে ক্ষমা চান এবং সবাইকে ক্ষমা করে দেওয়ার আহবান জানান।

মৃত্যু কালে স্ত্রী, ৩পুত্র ৩কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও বাংলাদেশ রেলওয়ের ইয়ার্ড মাষ্টার পদে থেকে অবসর গ্রহন করেন। তার মৃত্যুতে নানা শ্রেণী-পেশার মানুষ রূহের মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান।