শুক্র. মার্চ 29th, 2024

কাউনিয়ায় গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের ষান্মাসিক সভা

নিজস্ব প্রতিবেদক :

রংপুরের কাউনিয়া উপজেলায় গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশ গ্রহন প্রকল্পের ষান্মাসিক অনুষ্ঠিত হয়েছে।

গত(৭জুন)সোমবার সকালে আরডিআরএস বাংলাদেশ রিকল ২০২১প্রকল্প এর আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশ গ্রহন প্রকল্পের ষান্মাসিক সভা রংপুর জেলা নেটওয়ার্ক কমিটির সভাপতি প্রফেসর মোঃ শাহ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার, কৃষি কর্মকর্তা শাহনাজ পারভীন, সমবায় কর্মকর্তা মাসুদ রানা, যুব উন্নয়ন কর্মকর্তা সামসুজ্জামান আজাদ, আরডিআরএস বাংলাদেশ এর পরিচালক (ডেপলাপমেন্ট প্রোগাম) মোঃ আব্দুর রহমান, বক্তব্য রাখেন প্রকল্প সমন্বয়কারী রিকল প্রকল্প কৃষিবিদ হাফিজুর রহমান, জেলা নেটওয়ার্ক কমিটির সাধারন সম্পাদক সারওয়ার আলম মুকুল, সাংগঠনিক সম্পাদক হাসনা পারভীন মুক্তি, দপ্তর সম্পাদক কফিল উদ্দিন কানন প্রমূখ।

সভায় সরকারের সাথে এসডিজি বাস্তবায়নে এলাকায় কর্মসংস্থান সৃষ্টি, দুগ্ধ বাজারজাত করণ, উৎপাদিত কৃষি পন্য বাজারজাত ও সংরক্ষন, ভঙ্গুর রাস্তাঘাট বিশেষ করে চরের রাস্তা, গবাদী পশু খামার, শান্তি ও ন্যায় বিচার ও ক্ষুদ্র কুটিরশিল্পের,মৎস্য ও স্বাস্থ্য বিভাগের সমস্যা সমাধানে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়। সেই লক্ষ্যে কাজ করার জন্য সাব-কমিটি গঠন করা হয়। নির্বাহী অফিসার, কৃষি অফিসার, সমবায় অফিসার, যুব উন্নয়ন অফিসার, মৎস্য অফিসার সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।