শনি. এপ্রিল 20th, 2024

রংপুরের কাউনিয়ায় সড়ক সংস্কার ও প্রশস্ত হওয়ায় খুশি সর্বস্তরের মানুষ

স্টাফ রিপোর্টার :


রংপুরের কাউনিয়া উপজেলার সদর বালাপাড়া ইউনিয়নের তকিপল বাজার থেকে শহীদবাগ ইউনিয়ন হয়ে বকুলতলা বাজার পর্যন্ত সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় খানা- খন্দে ভরপুরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। এতে সড়কটির এমন অবস্থায় কয়েকটি ইউনিয়নের প্রায় লাখো মানুষের স্কুল কলেজ হাট-বাজার, হাসপাতালে গুরুতর অসুস্থ রোগি নিয়ে যাওয়াসহ কৃষকের উৎপাদিত পণ্য আনা নেয়া চলাচলে চরম দুর্ভোগ দুর্ভোগ পোহাতে হতো। সড়কটি সংস্কার ও প্রশস্ত হওয়ায় খুশি কয়েকটি ইউনিয়নের মানুষ।


উপজেলা প্রকৌশলী বিভাগ সূত্রে জানা যায়, সরকারের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবে উপজেলা সদর বালাপাড়া ইউনিয়নের তকিপল বাজার থেকে বকুলতলা বাজার পর্যন্ত সড়কটির বিভিন্ন অংশের কার্পেটিং উঠে গিয়ে খানা- খন্দে ভরপুর হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছি। জিওবি প্রকল্পের মাধ্যমে উপজেলা প্রকৌশলী বিভাগের বাস্তবায়নে ৪কোটি ৪২লাখ টাকা ব্যয়ে স্থানীয় এলজিইডি বিভাগ কয়েক মাস আগে এ প্রকল্পের কাজ বাস্তবায়নে দরপত্র আহ্বান করে। দরপত্রের বিধিমতে ঠিকাদারি প্রতিষ্ঠান নির্বাচিত হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান যথাসময়ে সড়কের কাজ শুরু করে শেষ পর্যায়ে নিয়ে আসে।


এলাকাবাসী জানান, সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় খানা- খন্দে ভরপুরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। সড়কটির সংস্কার কাজ সম্পন্ন হওয়ায় জনসাধারণের চলাচলে স্বস্তি এসেছে। এজন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।


উপজেলা উপ-সহকারী প্রকৌশলী জাকিরুল ইসলাম বলেন বিভিন্ন প্রসেস এর মাধ্যমে সার্বক্ষনিক তদারকি করে সড়কের কাজ বাস্তবায়ন করেছে বলে জানান তিনি।
উপজেলা সদর বালাপাড়া ইউপি চেয়ারম্যান আনছার আলী বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বাংলার চিত্র ডটকমকে বলেন, বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট,স্কুল,কলেজ,মাদ্রাসা,অসহায়দের বাসস্থান নির্মাণ থেকে শুরু শিক্ষা,স্বাস্থ্য,বিনোদন ও মানুষের নানাবিধ কর্মকাণ্ডের বদলে গেছে কাউনিয়ার চিত্র, আর উন্নয়নের ধারাবাহিকতায় সড়কটি সংস্কার ও প্রশস্ত হওয়ায় কয়েকটি ইউনিয়নের মানুষের স্বাভাবিক চলাচল গতিশীল ও শক্তিশালী হবে। এতে মানুষের আর্থসামাজিকভাবে উন্নয়নের সুফল পাবে এ অঞ্চলের মানুষ।


উপজেলা প্রকৌশলী মো. আসাদুজ্জামান জেমি বাংলার চিত্র ডটকমকে বলেন, উপজেলার সদর বালাপাড়া ইউনিয়নের তকিপল বাজার থেকে বকুলতলা বাজার পর্যন্ত সড়কটি জিওবি প্রকল্পের মাধ্যমে ৪কোটি ৪২লাখ টাকা ব্যয়ে শিডিউল ভিত্তিতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যথানিয়মে তদারকি করে এরই মধ্যে সড়কের কাজ শেষ হয়েছে বলে জানান তিনি।