Mon. Mar 8th, 2021

দুদকের মামলায় রংপুরে দুই প্রকৌশলী কারাগারে

স্টাফ রিপোর্টার :

রংপুরে দূর্নীতি দমন কমিশনের করা ঘুষের মামলায় এলজিইডি রংপুর এর সাবেক নির্বাহী প্রকৌশলী আখতার হোসেন ও সহকারী প্রকৌশলী কাওছার আলম বুধবার বিকেলে আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না মজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে। রংপুরের জেলা ও দায়রা জজ এবং স্পেশাল জজ শাহেনুর এ আদেশ দেন।

মামলার বিবরনে জানা গেছে, রংপুর এলজিইডির অধিনে প্রায় ৭ কোটি টাকা প্রাক্কলিত মুল্যের দুটি টেন্ডারে ঠিকাদারী প্রতিষ্ঠান রবিউল আলম বুলবুল সর্ব নিম্ন দরপত্র দাতা বিবেচিত হবার পরেও শতকরা দুই ভাগ হারে ১৫ লাখ টাকা ঘুষ দাবি করে না পাওয়ায় অন্য একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কার্যাদেশ প্রদান করা হয়। এতে করে সরকারের ১ কোটি ২৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ঘটনায় ঠিকাদার রবিউল ইসলাম আদালতে অভিযোগ করলে বিজ্ঞ বিচারক মামলাটি তদন্ত করার জন্য দুদককে নির্দেশ দেন। দুদক তদন্ত শেষে রংপুর এলজিইডির সাবেক নির্বাহি প্রকৌশলী আকতার হোসেন সিনিয়র সহকারী প্রকৌশলী কাওছার আলম বর্তমানে ঢাকায় কর্মরত সহ ৪ আসামীর বিরুদ্ধে দন্ডবিধি আইনের ১৬১/১৬৬/৪০৯ ধারা ও দুদক আইনের ৫(২) ধারায় আদালতে চার্জসীট দাখিল করে।

আজ বুধবার নির্বাহি প্রকৌশলী আখতার হোসেন ও সহকারী প্রকৌশলী কাওছার আলম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক শুনানী শেষে আসামীদের জামিন না মজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *