শনি. এপ্রিল 27th, 2024

কাউনিয়া কলেজে নানা আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার:
কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক, শিক্ষক স্বল্পতা পূরন বৈশ্বিক অপরিহার্যতা, এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঐতিহ্যবাহি কাউনিয়া কলেজে বিশ্ব শিক্ষক দিবস-২০২৩ উপলক্ষে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে কাউনিয়া কলেজের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি কাউনিয়া কলেজ চত্বরে প্রদক্ষিণ করে কলেজ হলরুমের সামনে শেষ হয় ।


পরে কলেজ হলরুমে আলোচনা সভা কলেজের অধ্যক্ষ ফারুক আজম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিভাগীয় সহকারি অধ্যাপক শফিকুল ইসলাম, সহকারি অধ্যাপক আব্দুল জলিল, কলেজের শিক্ষক প্রতিনিধি প্রভাষক সরকার আবু ফেরদৌস মোঃ মোহসিন হিরা, ইসলামের ইতিহাস বিভাগের প্রধান আশেক সিদ্দিক পরাগ, কৃষি শিক্ষা বিভাগীয় প্রধান ড.ডেবিড বসুনিয়া, ব্যবস্থাপনা বিভাগের প্রধান আসাদুজ্জামান শামীম, সমাজ সেবা বিভাগের সহকারী অধ্যাপক দেবাশীর্ষ চন্দ্র মহন্ত, প্রভাষক শাহ রায়হান, শিক্ষক প্রতিনিধি আবু মোঃ আহসান সিদ্দিক পল¬ব, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক,শিক্ষিকা,ছাত্র-ছাত্রীসহ অন্যান্য অতিথিবৃন্দ।


আলোচনা সভায় বক্তারা বলেন, ‘শিক্ষকরা শুধু মানুষ গড়ার কারিগর নয়, জাতি নির্মাণের অভিভাবক। তাদের বিভিন্ন কস্টের কথা তুলে ধরেন। এ ছাড়াও শিক্ষার মানোন্নযনে নানান সম্ভাবনা ও শিক্ষকদের মুল্যায়নে অবিলম্বে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও শিক্ষকদের নানা সমস্যা সমাধানের জন্য সরকারের প্রতি আহবান জানান বক্তারা।