সোম. নভে. 28th, 2022

কাউনিয়ায় নানা আয়োজনে পালিত হল ৫১তম জাতীয় সমবায় দিবস

স্টাফ রির্পোটার :

“বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য কে সামনে রেখে রংপুরের কাউনিয়া উপজেলায় ৫১তম জাতীয় সমবায় দিবস-২০২২ নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে।

গত(৫নভেম্বর)শনিবার সকালে উপজেলা প্রশাসন ও সমবায় বিভাগ এর আয়োজনে ৫১তম জাতীয় সমবায় দিবস উদ্যাপন উপলক্ষে উপজেলা ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন শেষে, বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটরিয়াম হলরুমে আলোচনা সভা ও পুরুস্কার বিতারণ অনুষ্ঠান উপজেলা সমবায় কর্মকতা মো. জাহাঙ্গীর আলম সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।


উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এনামুল হক, মায়া বাজার কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর সভাপতি আলিমুল রেজা খান জুয়েল, শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর সভাপতি প্রভাষক হুমায়ন কবির তাঁরা, ভ্যাট লেখক শ্রমজীবি সমবায় সমিতির সভাপতি সাইফুল ইসলাম বাবুল, ফ্রেন্ডস কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের সভাপতি আফজাল হোসেন, রেনেসাঁ সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আকরাম হোসেন অরেঞ্জ, বিন্দু থেকে সিন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের সম্পাদক রমজান আলী, সমবায় দপ্তরের সহকারী পরিদর্শক রবিউল ইসলাম, সাবেক ইউপি সদস্য ভোলারাম, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব মহিলা সমবায় সমিতির সভাপতি লাকী বেগম অন্যান্য অতিথিবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস্যবৃন্দ। আলোচনা সভার পূর্বে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও সদস্যবৃন্দকে ফুল দিয়ে অভিন্দন জানানো হয়।


আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন ক্যাটাগরিতে সফল সমবায় সমিতি ও সমবায়ীদের মাঝে পুরুস্কার বিতারণ করা হয়।